Header Ads Widget

বছর ছদমবশ থকও শষ রকষ হল ন

১৪ বছর ছদ্মবেশে থেকেও শেষ রক্ষা হলো না

সারাদেশ

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

নাম পরিবর্তন করে ১৪ বছরে ছদ্মবেশে থেকেও শেষ রক্ষা হলো না মানিকগঞ্জের হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. রফিকুল ইসলাম কিনুকি ওরফে কিলার কিনুর (৪৫)। বৃহস্পতিবার ভোররাতে ঢাকার উত্তরখান থানাধীন পোলারটেক এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৪ এর একটি অভিযানিক টিম। 

র‌্যাব-৪ মানিকগঞ্জ এর কোম্পানি কমান্ডার লে.কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাবের দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিয়ে সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০৪ সালে সদর উপজেলার মূলজান পল্লী বিদ্যুৎ এলাকার প্রকাশ্য দিবালোকে একটি বহুজাতিক কোম্পানির রিজিওনাল ম্যানেজার জাহিদকে গুলি করে হত্যা করে রফিকুল ইসলামসহ তিনজন।

ওই ঘটনায় ২৬ অক্টোবর নিহতের বড় ভাই বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে টিপু, মো. রফিকুল ইসলাম কিনু, ভবতোষসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করা হয়। গ্রেফতারের পর মো. রফিকুল ইসলাম কিনু এবং ভবতোষ ৪৭ মাস কারাবাস থেকে জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যান। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামি টিপু, রফিকুল ইসলাম কিনু, ভবতোষকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। বিচার শেষে আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। 

এদিকে পরিচিত লোকজন থেকে নিজেকে আড়াল করে রাখার জন্য রফিকুল ইসলাম কিনু এলাকা থেকে পালিয়ে ঢাকায় চলে যান। গত ১৪ বছর ধরে তিনি নাম পরিবর্তন ও বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে পালিয়ে থাকেন।

র‌্যাব-৪ মানিকগঞ্জ এর কোম্পানি কমান্ডার লে.কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গ্রেফতারের সময় আসামি মো. রফিকুল ইসলাম কিনু ডিএমপির উত্তরখান থানা এলাকায় ২য় স্ত্রী নিয়ে আত্মগোপনে থেকে অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। আসামিকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

© JUGANTOR.COM


from JUGANTOR https://www.jugantor.com/country-news/691095/১৪-বছর-ছদ্মবেশে-থেকেও-শেষ-রক্ষা-হলো-না
via IFTTT

Hot Widget