Header Ads Widget

এনডর কশরর ততয় মতযবরষক পলত

এন্ড্রু কিশোরের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

সারাদেশ

রাজশাহী ব্যুরো

বাংলাগানের কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার দিবসটি উপলক্ষ্যে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। এন্ড্রু কিশোরের প্রতিষ্ঠিত সংগঠন ওস্তাদ আব্দুল আজিজ স্মৃতি সংসদের সদস্যরা সকালে রাজশাহী সার্কিট হাউস সংলগ্ন খ্রিস্টান সম্প্রদায়ের সমাধিস্থলে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় আবেগাপ্লুত হয়ে পড়েন প্লেব্যাক সম্রাটের ঘনিষ্ঠজনরা। সমাধিতে পুষ্পস্তবক অর্পণের পর এন্ড্রু কিশোরের শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালন করা হয়। সেখানে এন্ড্রু কিশোরের সহধর্মিণী লিপিকা এন্ড্রু বলেন, তার স্বামীর স্মৃতি রক্ষায় দেশে একটি স্টার গ্যালারি করা প্রয়োজন। সেইসাথে তার গানগুলো যেন হারিয়ে না যায় তার ব্যবস্থা নেওয়া দরকার।

এ সময় ওস্তাদ আব্দুল আজিজ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খোকন, সহ-সভাপতি কাজী সুলতান মাহমুদ, সাবিনা আঞ্জুম শাপলা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শফি মাহমুদ লেলিন, প্রচার সম্পাদক সঞ্জু আহম্মেদ, অর্থ সম্পাদক শফিকুল আলম বাবু, সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লা আল ফিরোজসহ অনেকেই উপস্থিত ছিলেন।

তারা বলেন, কালজয়ী এই শিল্পীর স্মৃতি রক্ষায় রাজশাহীতে তার একটি প্রতিকৃতি নির্মাণ করা প্রয়োজন। এছাড়া সড়ক কিংবা যেকোনো প্রতিষ্ঠানের নামকরণ তার নামে হওয়া দরকার। বিষয়টি নিয়ে তারা রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে কথা বলবেন।

এন্ড্রু কিশোর রাজশাহীতে জন্মগ্রহণ করেন ১৯৫৫ সালের ৪ নভেম্বর। ১৯৭৭ সালে আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রে তিনি প্রথম প্লেব্যাক করেন। এরপর জাদুকরি কণ্ঠ নিয়ে তাকে আর পেছনে ফিরতে হয়নি। শুধু বাংলা চলচ্চিত্রেই তিনি প্লেব্যাক করেছেন ১৫ হাজারের বেশি গানে। সর্বোচ্চ আটবার তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

কোটি হৃদয়ের প্রাণের মানুষ এন্ড্রু কিশোর তার ভক্ত ও শ্রোতাদের কাঁদিয়ে ২০২০ সালের ৬ জুলাই রাজশাহীতেই মারা যান। তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। ক্যান্সারে আক্রান্ত হয়ে টানা ৯ মাস সিঙ্গাপুরে চিকিৎসা নেওয়ার পরও তিনি সুস্থ হতে পারেননি। জীবনের শেষ দিনগুলো রাজশাহীতেই কাটাবেন বলে তার ইচ্ছাতেই তাকে ফিরিয়ে আনা হয়েছিল। এরপর জীবনের শেষ কয়েকটা দিন রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় বোন ডাক্তার শিখা বিশ্বাসের বাসায় ছিলেন তিনি।

© JUGANTOR.COM


from JUGANTOR https://www.jugantor.com/country-news/693043/এন্ড্রু-কিশোরের-তৃতীয়-মৃত্যুবার্ষিকী-পালিত
via IFTTT

Hot Widget