Header Ads Widget

মততবকলন ভত নলন মমবরর সতর ও মহল মমবর

মাতৃত্বকালীন ভাতা নিলেন মেম্বারের স্ত্রী ও মহিলা মেম্বার

সারাদেশ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের ক্ষেতলালে মা ও শিশু সহায়তার সুবিধা নিলেন ইউপি সদস্যা নিজে ও এক সদস্যের স্ত্রীর নামে। উপজেলার তুলশীগঙ্গা ইউনিয়নের ৪, ৫, ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য নিজের নামে ও ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য তার স্ত্রীর নামে মা ও শিশু সহায়তার সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছে।

সরেজমিন জানা গেছে, মহিলা বিষয়ক অধিদপ্তরের মা ও শিশু সহায়তার কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থবছরের তিন বছর মেয়াদি অনুমোদিত তালিকায় উপজেলার তুলশীগঙ্গা ইউনিয়নের ৪, ৫, ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য রুমানা ইয়াসমীনের নিজের ও ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য আব্দুর নুরের স্ত্রী তুহিনার নাম পাওয়া যায়। অভিযুক্তদের ব্যাংক হিসাবে গত জুন মাসের ১৩ ও ২৬ তারিখে মাসে ৮০০ টাকা হারে ১ বছরের ৯ হাজার ৬০০ টাকা তাদের হিসাবে জমা হয়।

এ বিষয় সংরক্ষিত মহিলা সদস্যা রুমানা ইয়াসমীন বলেন, আমার ভাগের তিনটি মাতৃত্বকালীন ভাতা ছিল- যথানিয়মে তা বণ্টন করেছি। চেয়ারম্যানকে আমি অনুরোধ করলে আমার নামে এ ভাতার ব্যবস্থা করেন। আমি ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে এ ভাতা পাব না- এ ধরনের আইনি বাধা নেই।

সাধারণ সদস্য আব্দুর নূর বলেন, মেম্বারের বউ মাতৃত্বকালীন ভাতা পাবে না- এমন কোনো বিধিনিষেধ নেই। তবে চেয়ারম্যান আমাকে ইচ্ছা করেই দিয়েছেন।

ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ বলেন, আমি ২০২২ সালের নভেম্বর মাসে ক্ষমতায় বসি। জানুয়ারি মাসে তালিকা পাঠানোর সময় সদস্য, সদস্যাদের ভাগ বণ্টন করে দেই; কিন্তু তারা নিজে ও নিজের পরিবারের কাউকে মাতৃত্বকালীন ভাতা দিয়েছে তা নতুন চেয়ারম্যান হিসেবে বুঝতে পারিনি।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লাইলা নাসরিন জাহান জানান, সড়ক দুর্ঘটনায় দীর্ঘদিন অসুস্থ থাকায় বিষয়টি আমি জানি না। অভিযোগ পাওয়া গেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

© JUGANTOR.COM


from JUGANTOR https://www.jugantor.com/country-news/694099/মাতৃত্বকালীন-ভাতা-নিলেন-মেম্বারের-স্ত্রী-ও-মহিলা-মেম্বার
via IFTTT

Hot Widget